মঠবাড়িয়ায় অতিরিক্ত দামে লবন বিক্রি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা - মঠবািড়য়া সমাচার

শিরোনাম

Post Top Ad

Tuesday, 19 November 2019

মঠবাড়িয়ায় অতিরিক্ত দামে লবন বিক্রি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা

মঠবাড়িয়া প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় লবনের দাম বৃদ্ধির গু’জব ও অতিরিক্ত দামে লবন বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্য’মাণ আ’দালত। দুপুরে মঠবাড়িয়া ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিপন বিশ্বাস নেতৃত্বে শহরের বিভিন্ন বাজারে অভি’যান চালানো হয়। এসময় ক্রেতাদের অভিযোগের প্রেক্ষিতে
পৌরশহরের একটি কুচক্রি মহলের গুজবে ও অসাধু ব্যবসায়ীরা কৃত্রিম সংকট দেখিয়ে অতিরিক্ত মূল্য ও মেয়াদ উত্তীর্ণ লবন বিক্রির দায়ে শহরের দক্ষিণ বন্দর মা মনসা ভান্ডারের মালিক দিলীপ সাহাকে ২৫ হাজার টাকা ও পাশর্^বর্তী সুজন সাহাকে চড়া দামে লবন বিক্রির দায়ে ১০ হাজার টাকা মোট দুইজনকে ৩৫ হাজার টাকা জরিমানা করে।
সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় অধিক মূল্যে ও  মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে এ জরিমানা করা হয়।
পরে ভ্রাম্য’মাণ আদালত অন্যদিকে, অতিরিক্ত দাম না দিয়ে, লবণের প্যাকেটের গায়ে এমআরপি রেট দেখে কেনার পরামর্শ দিয়েছেন দেশে লবণের কোনো সংকট নাই বলেও মঙ্গলবার (১৯ নভেম্বর) জানান তিনি। দেশে লবণের কোনো ঘাটতি নেই।অতিরিক্ত দাম না দিয়ে, লবণের প্যাকেটের গায়ে এমআরপি রেট দেখে কিনুন।
এদিকে,উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গু’জব রটনা করে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে। এ ধরণের গু’জবে বিভ্রান্ত না হতে সকলের প্রতি আহ্বান জানিয়েছে মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর।




No comments:

Post a comment

Post Top Ad

Responsive Ads Here