ঘূর্ণিঝড় ‘বুলবুলে’ ক্ষতিগ্রস্থদের সহযোগিতায় এগিয়ে এসেছেন বাংলাদেশ ছাত্রলীগ - মঠবািড়য়া সমাচার

শিরোনাম

Post Top Ad

Sunday, 17 November 2019

ঘূর্ণিঝড় ‘বুলবুলে’ ক্ষতিগ্রস্থদের সহযোগিতায় এগিয়ে এসেছেন বাংলাদেশ ছাত্রলীগ

এজাজ চৌধুরীঃ ঘূর্ণিঝড় ‘বুলবুলে’ ক্ষতিগ্রস্থদের সহযোগিতায় দুর্গত ১১টি জেলায় ত্রাণ কার্যক্রম ও প্রাথমিক চিকিৎসায় মেডিকেল টিম পরিচালনা করছে বাংলাদেশ ছাত্রলীগ। ঝড় পরবর্তী ত্রাণ কার্যক্রমে বরিশাল এলাকায় কাজ করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন বিন সাত্তার। তার সঙ্গে সফরসঙ্গী হিসেবে আছেন পিরোজপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ খান টিটু, পিরোজপুর জেলা ছাত্রলীগের অভিরুজ্জামান অভিক,সাব্বির আহম্মেদ, মঠবাড়িয়াাা উপজেলা ছাত্রলীগে সভাপতি শরিফ রাজু,হাসানুজ্জামান হেলাল, আবু ইউসুফ রায়হান ওই স্থানীয়়় ছাত্রলীগের নেতাকর্মী মামুন বিন সাত্তার এর সঙ্গে কথা বলেছেন মঠবাড়িয়াা সমাচার এ প্রতিবেদক। এ সময় ছাত্রলীগের এই নেতা জানিয়েছেন ব্যাপক কর্মযজ্ঞের পরিস্থিতি ও পরিকল্পনা কথা। মামুন বিন সাত্তার বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে বরিশালের পিরোজপুর এলাকায় ত্রাণ কার্যক্রমে যুক্ত আছি।
এখানে ওয়ার্ড পর্যায়ের সংগঠনের সঙ্গে ইউনিয়ন, উপজেলা, জেলা কমিটির সমন্বয় করা হচ্ছে। ঘূর্ণিঝড়ের পরেই ক্ষতিগ্রস্থদের তালিকা করা হয়েছে। সেই তালিকা ধরে ধরে আমরা ত্রাণ দিচ্ছি। ছাত্রলীগের নেতারা সহযোগিতার জন্য জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করছে বলে জানান মামুন বিন সাত্তার।
তিনি বলেন, সাহায্য বিতরণে ফান্ডের জন্য আমরা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করছি। তারা সরাসরি সহযোগিতা ও দীর্ঘমেয়াদে দুর্গতদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। মামুন বিন সাত্তার বলেন, সহযোগিতার প্রথমদিনে আমরা ৩৭২টি পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল, ডাল, তেল, ১ বান টিন দেয়া হয়েছে। এছাড়া গৃহহারাদের জন্যে ১ বান করে টিন দেয়া হয়েছে।
এই কার্যক্রম আগামী ২২ নভেম্বর পর্যন্ত চলবে।কৃষকদের জন্যে কৃষি সহযোগিতা করা হচ্ছে বলে উল্লেখ করে মামুন বিন সাত্তার বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুলে’ অনেক কৃষকের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাদের পুনর্বাসনের জন্যে আমরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সঙ্গে কথা বলেছি। ফসলের বীজ ও জমি পরীক্ষা করে তাদেরকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে অধিদপ্তর।

No comments:

Post a comment

Post Top Ad

Responsive Ads Here