কাঁদছে দরিদ্র মানুষ, তীব্র শীতে পাশে দাড়ালো "আদর্শ মানব কল্যাণ সোসাইটি" - মঠবািড়য়া সমাচার

শিরোনাম

Post Top Ad

Thursday, 26 December 2019

কাঁদছে দরিদ্র মানুষ, তীব্র শীতে পাশে দাড়ালো "আদর্শ মানব কল্যাণ সোসাইটি"

নিজস্ব প্রতিনিধিঃ সারা দেশজুড়ে চলছে শৈত প্রবাহ। তীব্র শীতে জনজীবন হয়ে পরেছে দুর্বিষহ। গত কয়েক দিনের টানা শৈত্য প্রবাহ আর ঘনকুয়াশায় চরম বেকায়দায় পড়েছে দরিদ্র পরিবারের মানুষ। অনেকের গরম কাপড়ের অভাবে খড়কুটো জ্বালিয়ে কোনমতে শীত নিবারণ করতে দেখা গেছে। দিন-রাত ঘন কুয়াশাগুলো বৃষ্টির মত শিশির পড়েছে। হিমেল হাওয়া ও কুয়াশায় আচ্ছন্ন হয়ে থাকছে সর্বত্র।
এমন অবস্থায় দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন আদর্শ মানব কল্যাণ সোসাইটি "মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য" এই স্লোগানকে প্রতিবাদ্য বিষয় রেখে দরিদ্র এসব মানুষের পাশে দাড়িয়েছে তারা। স্বেচ্ছাসেবী সংগঠন হওয়া এই সংগঠনটি বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) মঠবাড়িয়া উপজেলা টিটিসি হল শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রায় পাঁচধীক দরিদ্র ও অসহায় নারী-পুরুষদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।
অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে মুঠোফোনে কথা বলেন সংগঠনটির কুয়েত প্রবাসী চেয়ারম্যান রিয়াজউদ্দিন তিনি বলেন, ‘কোন লোক দেখানো কিংবা সংগঠনের প্রচারের জন্য আমরা দরীদ্রদের পাশে দাড়াইনি। বরং সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা চিন্তা করেছি আমাদের সাধ ও সাধ্যের মধ্যে তাদের পাশে দাড়ানো উচিত। বনেক শুধু মাত্র একটি সংগঠনই নয় এটি একটি সমাজের দুস্থ অসহায় মানুষের পাশে দাড়ানোর একটি ছাতাও বলা যেতে পারে।
আমরা আমাদের সাধ্যের মাধ্যে সামনের দিকেও সমাজের এইসব অসহায়, দুস্থ মানুষের জন্য কাজ করে যাব।’এ সময় উপস্থিত ছিলেন,প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ,
বিশেষ অতিথির মঠবাড়িয়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস, সংগঠনের উপদেষ্টা ড. সুলতান ফরিদ, নুর হোসেন মোল্লা, কামাল হোসেন খান, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুর উদ্দিন প্রমুখ।
সংগঠনের এহেন কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ দেশী বিদেশী সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। ভবিষ্যতে সংগঠনের যে কোন প্রয়োজনে সার্বিক সহযোগিতা প্রদান করার আশ্বাস দেন। আইডিয়াল হিউম্যান ওয়েলফেয়ার সোসাইটির কার্যক্রম দেখে বিশেষ অতিথির বক্তব্যে মঠবাড়িয়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বলেন সংগঠনটি সত্যি কারের অসহায় মানুষের পাশে দাঁড়াতে সক্ষম হয়েছে।
এখানে যারা সময় শ্রম ও অর্থ দিয়ে সহযোগিতা করছে তারা ধন্য। তিনি নিজেও এমন একটি মহৎ কাজের সংগঠনের অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে ধন্য হয়েছে।‌ সংগঠনের সার্বিক সহযোগিতা প্রদান করার আশ্বাস দেন।
সভাপতির বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিনসহ দেশী বিদেশী সকল স্বেচ্ছাসেবকদের অভিনন্দন জানান। এমন একটা সংগঠনের সভাপতি হয়ে মানব সেবায় কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছে। ভবিষ্যতে তিনি সর্ব শক্তি দিয়ে সংগঠনের জন্য কাজ করবেন।
আরো উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক এজাজ চৌধুরী ও সমাজ কল্যাণ সম্পাদক রেজাউল ইসলাম রাসেল।মঠবাড়িয়া উপজেলা কমিটির উপস্হিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মোঃ জাহাঙ্গীর মেম্বার, মোঃ হারুন হাওলাদার, সাধারণ সম্পাদক এম এ রাজ্জাক রঞ্জু, সাংগঠনিক সম্পাদক সোহাগ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিকা সোনিয়া ফরাজী, পৌরসভা কমিটির সিনিয়র সহ-সভাপতি লাবলু জোমাদ্দার, সহ-সভাপতি এমাদুল হক, জসীম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক সবুজ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান,

তন্মী আক্তার, আদুরী,
বাহরাইন প্রবাসী শাখার সভাপতি জসীম খান, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক জালাল মিয়া, উত্তরের সদস্য নাইম ইসলাম সোহাগ প্রমুখ। অনুষ্ঠানে অসহায় গরীব পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা প্রদান করা হয়। উপজেলায় ১১টি ইউনিয়ন ও পৌরসভার অসহায় দরিদ্র মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

No comments:

Post a comment

Post Top Ad

Responsive Ads Here