মঠবাড়িয়ায় বসতঘর দখলের ও নমামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন - মঠবািড়য়া সমাচার

শিরোনাম

Post Top Ad

Monday, 9 March 2020

মঠবাড়িয়ায় বসতঘর দখলের ও নমামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন




পিরোজপুরের মঠবাড়িয়ায় বসতঘর জবর-দখলের প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসীসহ ভুক্তভোগী পরিবার। সোমবার সকালে উপজেলার পশ্চিম পাতাকাটা সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের সদস্যসহ প্রায় দুই শতাধিক বিভিন্ন শ্রেণী পেশার নারী-পুরুষ অংশগ্রহন করে।
এ সময় অবৈধ দখলকারি আলতাফ ও হোসনেয়ারার বিচার দাবী করে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: আবু সালেহ, সাবেব ইউপি সদস্য আব্দুল মান্নান আকন, সমাজ সেবক নুরুল ইসলাম, ভুক্তভোগী হতদরিদ্র বৃদ্ধ মো: সাইদুর রহমান, কৃষক মজিবুল হক, আফজাল হোসেন ফকির প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, আট সন্তানের জনক বৃদ্ধ সাইদুর রহমান দীর্ঘ ১৫ বছর আগে অভাবের তাড়নায় কাজের সন্ধানে পশ্চিম পাতাকাটা গ্রামের পৈত্রিক বসত ভিটায় ঘর রেখে পরিবার পরিজন নিয়ে ঢাকায় গিয়ে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ শুরু করেন। এরই মধ্যে প্রতিবেশী লাল মিয়ার পুত্র আলতাফ মৃধা ও তার বোন হোসনেয়ারা বৃদ্ধ সাইদুর রহমানের রেখে যাওয়া ওই ঘরে বসবাস শুরু করে। এক পর্যায়ে আলতাফ ও তার দলবল ওই ঝুপড়িঘর অপসারণ করে নতুন টিনের বড় ঘর নির্মাণ করে স্থায়ীভাবে বসবাস করে। বৃদ্ধ সাইদুর ঢাকা থেকে ফিরে এসে দখলের প্রতিবাদ করলেও প্রভাবশালী আলতাফ দখল ছেড়ে দেয়নি। এ ব্যপারে বৃদ্ধ সাইদুর আদালতে মামলা করে রায় পেলেও বসত ঘরের দখল নিতে পারেনি। বরং সম্প্রতি উল্টো আলতাফ গং নিজেরাই ঘর ভেঙ্গে প্রতিপক্ষ সাইদুর রহমান, তার পুত্রদেরসহ পরিবারের অন্যন্য সদস্যদের মামলা (জি.আর-৯৭/২০) দিয়ে হয়রানি করে আসছে।

No comments:

Post a comment

Post Top Ad

Responsive Ads Here